ভিডিও

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেলেন চিলির সাবেক প্রেসিডেন্ট 

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০১:০৭ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০১:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা নিহত হয়েছেন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানী সান্তিয়াগোর ৯২০ কিলোমিটার দক্ষিণের লাগো রানকো জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এক বিবৃতিতে পিনেরার অফিস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাজধানী সান্তিয়াগোর ৯২০ কিলোমিটার দক্ষিণের লাগো রানকো জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। সেখানে সন্তান ও নাতি-নাতনিদের সঙ্গে অবকাশ কাটাচ্ছিলেন পিনেরা। পিনেরার দফতরের বিবৃতিতে বলা হয়, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে ঘোষণা করছি যে, চিলি প্রজাতন্ত্রের সাবেক এই প্রেসিডেন্ট মারা গেছেন।’ অবশ্য হেলিকপ্টারে থাকা অন্য তিন আরোহী বেঁচে যান।

তার মৃত্যুতে বর্তমান প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। আগামী শুক্রবার (৯ ফেব্রুয়ারি) তার রাষ্ট্রীয় শেষকৃত্য সম্পন্ন হবে। পিনেরার মৃত্যুর খবরে দক্ষিণ আমেরিকার বর্তমান ও সাবেক রাষ্ট্র ও সরকার প্রধানেরা শোক প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া পোস্টে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা বলেছেন, পিনেরার মৃত্যুতে তিনি ‘স্তম্ভিত ও মর্মাহত’ হয়েছেন।

চুয়াত্তর বছর বয়সী পিনেরা দুই দফায় চিলির প্রেসিডেন্ট ছিলেন। প্রথমবার ২০১০ থেকে ২০১৪ সাল আর দ্বিতীয়বার ২০১৮ থেকে ২০২২ সাল নাগাদ তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। তিনি প্রায়শই নিজের হেলিকপ্টার নিজেই চালাতেন। দেশটির জাতীয় উড়োজাহাজ সংস্থায় একসময় তার মালিকানা ছিল। এছাড়াও ধনকুবের পিনেরার টেলিভিশন ও ফুটবল ক্লাবেও বিনিয়োগ ছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS